• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

হাজার টাকার মধ্যে বিয়ের উপহার

প্রকাশিত: ১২ মে ২০২৩  

শীতকাল কবেই চলে গেল, তারপরও যেন বিয়ের ধুম কমেনি! নিকট আত্মীয় থেকে সহকর্মী, বন্ধু — বিয়েতে ঠিক কী উপহার দেবেন তা নিয়ে কমবেশি চিন্তায় পড়ে যান সকলেই। অপর প্রান্তে থাকা প্রিয়জনের কী পছন্দ, কী পছন্দ নয়, এমন ভাবনা তো রয়েছেই। তা ছাড়াও আছে বাজেটের চিন্তা।

বলা হয়, উপহারের মধ্যে দিয়েই কোনো ব্যক্তির রুচির যথার্থ পরিচয় মেলে। উপহার এমন হওয়া উচিত, যার বাজেট হবে সাধ্যের মধ্যে, আবার সেই উপহারের মধ্যে রুচির ছাপও থাকবে স্পষ্ট। হাজার খানেক টাকার মধ্যে কোন কোন জিনিস থাকতে পারে আপনার উপহারের তালিকায়, রইল তারই সন্ধান-

ঘর সাজানোর দ্রব্যাদি: নবদম্পতির কাছে ঘর সাজানোর বিভিন্ন সামগ্রী হতে পারে মনের মতো উপহার। এই উপহারগুলো নতুন সংসার সাজিয়ে তোলার সময় বেশ খানিকটা সাহায্য করতে পারে।

ছবির অ্যালবাম: জীবনের প্রতিটি মুহূর্তকে ফ্রেমবন্দি করে রাখার জন্য এর থেকে ভাল উপহার আর কীই বা হতে পারে! এমনকি কম বাজেটে কাঠের ফ্রেমে বাঁধানো অ্যালবামও হতে পারে বেশ আকর্ষণীয় উপহার।

বিশেষভাবে বানানো উপহার: আধুনিক সময়ে বহু সংস্থা প্রিয়জনের ছবি দিয়ে কফির মগ, টি-শার্ট, ঘড়ি, কুশন ইত্যাদি তৈরি করে। কম খরচে এই ধরনের উপহারের মধ্যেও থাকে নতুনত্বের ছোঁয়া।

বই: এক সময় উপহারের তালিকার অন্যতম পছন্দের তালিকায় থাকত বই। সময়ের সঙ্গে সঙ্গে রেওয়াজ বদলালেও উপহার হিসেবে বই ভালোবাসেন না এমন লোক খুঁজে পাওয়া মুশকিল। তবে অবশ্যই যে বইটি উপহার দিতে চলেছেন, তা আগে থেকেই তাঁদের সংগ্রহে আছে কি না তা জেনে নিন।

উপহারের ভাউচার: বলা যেতে পারে, বর্তমানে ব্যস্ত রুটিনে উপহারের ভাউচারের চল বেশ বেড়েছে। যে কোনো ই-কমার্স ওয়েবসাইটের বা ব্র্যান্ডের ভাউচার উপহার দিন। সুদৃশ্য খামে ভরে সেই উপহার কিন্তু প্রিয়জনের মন জয় করবেই।

ফুলদানি: বাড়ির যে কোনো অংশের সৌন্দর্য নিমেষে বাড়িয়ে দিতে পারে ফুল দিয়ে সাজানো একটি ফুলদানি। স্বল্প বাজেটের মধ্যে কারুকাজ করা ফুলদানি উপহার হিসেবে হতে পারে দারুণ।

দেওয়াল ঘড়ি: সময়ের থেকে ভাল উপহার আর কীই বা হতে পারে? প্রিয়জনের বিয়েতে উপহারের বাজেট যদি ৫০০ টাকার আশপাশে হয় তা হলে মাঝারি থেকে ছোট দেওয়াল ঘড়ি উপহার হিসেবে বেছে নেয়াই যায়।

সুগন্ধী: উপহারের তালিকায় সুগন্ধী বা পারফিউম হতে পারে ভাল বিকল্প। যদিও মনে রাখতে হবে, ব্যক্তিবিশেষে বদলে যায় পছন্দসই সুগন্ধী। তাই প্রিয়জনের ভাল লাগার কথা ভেবে, তবেই সুগন্ধী কেনা উচিত।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –