• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

হাবিপ্রবিতে অনলাইন পরীক্ষার উপর ৩ দিন ব্যাপী কর্মশালা শুরু

প্রকাশিত: ১৪ জুলাই ২০২১  

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে "HSTU Online Examination Policy" শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির  ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. রওশন আরা, ভেটেরিনারি এন্ড এনিমেল সাইন্স অনুষদের ডীন প্রফেসর ড. তাহেরা ইয়াসমিন।

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সিএসই অনুষদের ডীন ও ইসিই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ মাহাবুব হোসেন এবং ইসিই বিভাগের সহযোগী অধ্যাপক ও আইটি সেলের কো-অর্ডিনেটর মোঃ মেহেদী ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার। 

এ সময় মাননীয় ভাইস-চ্যান্সেলর তার বক্তব্যের শুরুতে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে স্মরণ করে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে শিক্ষকগণ অনলাইন পরীক্ষার বিষয়ে সম্মুখ জ্ঞান লাভ করবেন। ব্যবহারিক প্রয়োগে গেলে হয়তো কিছু সমস্যা হতে পারে, সেগুলো সমাধান করে নিতে হবে।

নীতিমালার উপর ভিত্তি করে পরীক্ষা অনুষ্ঠিত হবে, এক্ষেত্রে নীতিমালা অনুসরণের জন্য তিনি আহবান জানান, পাশাপাশি করোনাকালীন সময় বিবেচনায় নিয়ে মানবিক বিষয় গুলো মাথায় রেখে কাজ করতে বলেন। যতো দ্রুত সম্ভব পরীক্ষার রুটিন প্রকাশের জন্য তিনি ডীনবৃন্দের প্রতি আহবান জানান।

নীতিমালার বিষয় গুলো ভালোভাবে শিক্ষার্থীদের বোঝাতে বলেন। পরিশেষে অল্প সময়ে এ ধরণের একটি প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের জন্য আইকিউএসি এবং প্রশিক্ষকগণদের প্রতি ও অংশগ্রহণকারী শিক্ষকগণ কে ধন্যবাদ জ্ঞাপন করেন।
আজকের প্রশিক্ষণ কর্মশালায় কৃষি ও ভেটেরিনারি অনুষদের সকল শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী আগামী আগস্ট মাসের প্রথম সপ্তাহ থেকে হাবিপ্রবিতে অনলাইন পরীক্ষা শুরু হতে যাচ্ছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –