• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

উপজেলা ক্যাম্পাস পরিষ্কার-পরিছন্ন করলেন এসিল্যান্ড নিজেই

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৯  

যোগদানের পর থেকেই শ্রমিক নিয়ে পুরো উপজেলা ক্যাম্পাস পরিষ্কার-পরিছন্ন করেন তিনি। নিজের দায়বদ্ধতার জায়গা থেকেই এ উদ্যোগ নেন।

তার এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন উপজেলার কর্মকর্তা-কর্মচারী ও সেবা নিতে আসা লোকজন। বলছিলাম লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) শামীমা সুলতানার কথা।

মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, এসিল্যান্ড শামীমা সুলতানা বেশ কয়েকজন মহিলা শ্রমিককে সঙ্গে নিয়ে উপজেলা ক্যাম্পাসের সব ভবনের সামনে ও পিছনে ঘুরে ঘুরে ময়লা, আবর্জনা পরিষ্কার করছেন। তিনি নিজেও ঝাড়ু হাতে পরিষ্কার-পরিছন্ন করছেন। এ কাজে তাকে সহযোগিতা করেন উপজেলার ভারপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আহম্মেদ।

হাতীবান্ধা উপজেলা ভূমি অফিসে সেবা নিতে আসা উওর ডাউয়াবাড়ী গ্রামের সবুর আলী বলেন, জমির একটা সমস্যা নিয়ে বেশকিছু দিন ধরে ভূমি অফিসে আসা যাওয়া করছি। কিন্তু সমস্যাটা সমাধান হয়নি। কয়েকদিন আগে এসিল্যান্ডের সরাসরি দেখা করে সমস্যার কথা বললে তিনি আমাকে ১৫ দিনের মধ্যে সমস্যা সমাধান করে দেয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু ১৫ দিন নয়, মাত্র ছয়দিনের ব্যবধানে এসিল্যান্ড আমার জমির সমস্যা সমাধান করে দিয়েছেন। আমি দুইদিন দেখলাম উনি নিজে পুরো উপজেলা ক্যাম্পাস ময়লা আবর্জনা পরিষ্কার করছেন। এসব দেখে আমার খুবই ভালো লেগেছে।

হাতীবান্ধা উপজেলা ভারপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আহম্মেদ বলেন, এসিল্যান্ড স্যার ঘুরে ঘুরে ক্যাম্পাস পরিষ্কার-পরিছন্ন করছেন। আমরা সব কর্মকর্তা-কর্মচারী তাকে এ কাজে সহযোগিতা করেছি।

হাতীবান্ধা উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) শামীমা সুলতানা বলেন, পরিষ্কার পরিছন্নতা ঈমানের অঙ্গ। সবার উচিত পরিবেশটা পরিষ্কার পরিছন্ন রাখা। নিজের দায়বদ্ধতা থেকেই উপজেলা ক্যাম্পাসসহ আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখার চেষ্টা করেছি।

হাতীবান্ধা ইউএনও সামিউল আমিন বলেন, এসিল্যান্ডের এমন উদ্যোগকে সাধুবাদ জানাই। পরিছন্ন উপজেলা তৈরি করতে আমরা অনেক উদ্যোগ নিয়েছি। নিজ নিজ অবস্থান থেকে চারপাশ পরিষ্কার পরিছন্ন রাখতে হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –