• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যানের মৃত্যু

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩  

দিনাজপুরের কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার (৬৭) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গতকাল সোমবার (২৭ নভেম্বর) রাতে রাজধানীর শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকারের ছেলে দিনাজপুর জেলা পরিষদ সদস্য আরমান হোসেন মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার দুপুর ২টা ৩০ মিনিটে নিজ গ্রামের বাড়ি ইছাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলামের নেতৃত্বে গার্ড অব অনার প্রদর্শন শেষে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকারের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সরকার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নেওয়ার জন্য ঢাকায় যান। ঢাকায় অবস্থানকালে শারীরিক অসুস্থতা বোধ করলে পরিবারের লোকজন ২৭ নভেম্বর সোমবার সন্ধ্যায় শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ১১টার দিকে তিনি মারা যান।

আব্দুল মালেক সরকার ১৯৮৬ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দিনাজপুর-১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯০, ২০০৯ ও ২০১৯ থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্বে ছিলেন। ১৯৮৩ সালে কাহারোল উপজেলার ৪ নম্বর তাড়গাঁও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত তিনি দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ১৯৭৮ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ১৮ বছর কাহারোল উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –