• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

চাকুর মুখে গৃহবধূকে জিম্মি করে ১৫ লাখ টাকা লুট

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

দিনাজপুরের ঘোড়াঘাটে গৃহবধূর হাত-পা বেঁধে ধারালো চাকুর মুখে জিম্মি করে ঘরে থাকা ১৫ লাখ টাকা লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। ঘটনার সময় বাড়িতে একাই ছিলেন ওই গৃহবধূ দোলেনা বেগম (২৭)। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার শরিফুল ইসলাম এবং ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ।

সোমবার (৪ সেপ্টেম্বর) রাত ৮টার সময় পৌরসভার ৭নং ওয়ার্ডের শ্যামপুর গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় রাতেই ভূক্তভোগী গৃহবধূর স্বামী রাজ্জাক মিয়া (৩৬) বাদী হয়ে অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে থানায় একটি মামলা করেছেন। আব্দুর রাজ্জাক এবং তার স্ত্রী দুজনেই মুদি দোকানদার। রাজ্জাক ওসমানপুর বাজারে মুদি ব্যবসা করেন এবং নিজ বাড়িতে একটি দোকান তৈরি করে ব্যবসা করেন দোলেনা বেগম।

ভুক্তভোগী পরিবার জানান, পৌর এলাকার ওসমানপুর বাজারের দূর্গা মন্দির সংলগ্ন এলাকায় ৬ শতক জমি কেনার জন্য ব্যাংক এবং অন্যান্য জায়গা থেকে সংগ্রহ করে ১৫ লাখ টাকা নিজ ঘরে রেখেছিলেন রাজ্জাক। মঙ্গলবার জমির মালিককে টাকা দেওয়ার কথা ছিলো। সোমবার রাতে রাজ্জাক তার ছোট্ট ছেলেকে নিয়ে ওসমানপুর বাজারে নিজের মুদি দোকানে অবস্থান করছিলেন। এসময় তার স্ত্রী দোলেনা বেগম নিজ বাড়িতে ঘরে ঘুমিয়ে ছিলেন।

এশার নামাজের কিছু সময় আগে দুজন দুর্বৃত্ত বাড়ির মূল দরজা দিয়ে ঘরে প্রবেশ করে তার মুখ চেপে ধরে। পরে তারা ঘরে থাকা ওড়না দিয়ে দোলেনা বেগমের হাত-পা বেঁধে ফেলে। এরপর আরো দুজন দুর্বৃত্ত ঘরে প্রবেশ করে তাদের পকেটে থাকা ধারালো চাকুর মুখে জিম্মি করে ভয়ভীতি দেখিয়ে গৃহবধূর কাছে থেকে ড্রয়ারের চাবি নেয়। পরে ঘরে শোকেসের ড্রয়ার তালা খুলে সেখানে থাকা ১৫ লাখ টাকা লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

ভুক্তভোগী গৃহবধূ দোলেনা বেগম বলেন, ‘মাথা ব্যথার কারণে আমি দোকান বন্ধ করে ঘরে শুয়ে ছিলাম। বাড়ির মূল দরজা খোলা ছিল। হঠাৎ দুজন দুজন করে চারজন আমার ঘরে প্রবেশ করে। আমাকে বেঁধে রেখে চাকু বের করে গলায় ধরে ভয়ভীতি দেখাচ্ছিল। তাদের মুখ কালো কাপড় দিয়ে বাঁধা ছিল। একজনের মাথার চুল বড় ছিল।’

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, ‘বেশ কয়েকটি বিষয় মাথায় রেখেই আমরা তদন্ত করছি। জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। আমরা ঘটনার সাথে জড়িতদের শনাক্ত এবং রহস্য উদঘাটন করতে সব ধরণের চেষ্টা চালাচ্ছি। প্রয়োজন বোধে প্রযুক্তিগত সহযোগীতা নেয়া হচ্ছে।’

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –