• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

চুমকি হত্যা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ গ্রেফতার ৩

প্রকাশিত: ৪ আগস্ট ২০২৩  

দিনাজপুরের ঘোড়াঘাটে ফারহানা আক্তার চুমকি হত্যা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, একই এলাকার এমদাদুল হক ও দিনাজপুর ঘোড়াঘাট উপজেলার কৃষ্ণপুর মরিচা গ্রামের এমদাদুল হক।

বৃহস্পতিবার বিকেলে এ তথ্য জানান দিনাজপুরের পুলিশ সুপার ইফতেখার আহমেদ।

জানা যায়, গত ২৮ জুলাই সকালে ঘোড়াঘাট উপজেলার বুলাকিপুর সিংগানালা গ্রামের একটি আমবাগান থেকে অজ্ঞাত পরিচয়ে এক নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মৃত ঐ নারীর পরিচয় পাওয়া যায়। জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার বর্গাহটি এলাকার মুদি দোকানদার এজাজুল হকের স্ত্রী ফারহানা আক্তার চুমকি।

পুলিশ সুপার আরো জানান, এজাজুল সারাদিন দোকানের থাকার সুযোগে আসামি সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক চুমকির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। পরে ২০২০ সালে তারা লুকিয়ে বিয়ে করেন। পরবর্তী সময়ে তাদের সম্পর্কের মধ্যে অশান্তি সৃষ্টি হয়। উক্ত বিষয়ে চেয়ারম্যান এলাকায় সামাজিক ও পারিবারিকভাবে সম্মানহানি হন। সেই কারণে চুমকিকে মেরে ফেলার পরিকল্পনা করেন তিনি।

গত ২৭ জুলাই রাতে সুকৌশলে একটি মাইক্রোবাসে পাঁচবিবি থেকে ঘোড়াঘাটের উদ্দেশে তারা রওনা হন। চলন্ত বাসে আরেক আসামি এমদাদুল হক ও ড্রাইভার এমদাদুল সহযোগিতায় সাবেক চেয়ারম্যান আ. রাজ্জাক চুমকির গলায় রশি পেঁচিয়ে হত্যা করেন। পরে লাশ ঐ আমবাগানে ফেলে দিয়ে তারা পালিয়ে যান।

সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম ও ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামানের তদন্ত শেষে ঘটনার তিনদিনের মাথায় ১লা আগস্ট এমদাদুল হককে জয়পুরহাট জেলা সদর থেকে আটক করে পুলিশ।

পরে তার দেওয়া তথ্য অনুযায়ী, একদিন পরেই গ্রেফতার হন মূল আসামি সাবেক চেয়ারম্যান আ. রাজ্জাক ও ড্রাইভার এমদাদুল হক। এ ঘটনায় ভিকটিমের বাবা মখলেছুর রহমান সংশ্লিষ্ট থানায় একটি হত্যা মামলা করেছেন। আজ আসামিদের আদালতে পাঠানো হয়েছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –