• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

ফাল বিক্রি করতে এসে কারাগারে দুই চোর, ট্রাক্টর উদ্ধার

প্রকাশিত: ২৫ মার্চ ২০২২  

দিনাজপুরের ঘোড়াঘাটে চুরি করা ট্রাক্টরের ফাল (চাষের জন্য ধারালো অংশ) বিক্রি করতে এসে পুলিশের হাতে আটক হয়েছেন দুই চোর। পরে মামলা দিয়ে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠিয়েছে পুলিশ।

আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে চোরাই ট্রাক্টরটি উদ্ধার করা হয়েছে। এর দাম ১৭ লাখ টাকা। উদ্ধার করা ট্রাক্টরটি বুধবার (২৩ মার্চ) ভোরে দিনাজপুর সদরের ঘুঘুডাঙ্গা-ধোয়াপুকুর এলাকার মমিনুল ইসলামের বাড়ি থেকে চুরি করেন তারা।

গ্রেফতাররা হলেন-দিনাজপুর সদর উপজেলার পুলহাট-কসবা এলাকার মৃত জব্বার ড্রাইভারের ছেলে সোহেল রানা সোহাগ (৩২) ও একই উপজেলার আউলিয়াপুর এলাকার জালাল শেখের ছেলে রবিউল আওয়াল (২৯)।

সোহাগের বিরুদ্ধে বিভিন্ন থানায় চুরি-ডাকাতি ও মাদকের ১৬টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘোড়াঘাট থানা পুলিশ জানায়, বৃহস্পতিবার (২৪ মার্চ) রাতে খবর আসে ঘোড়াঘাট পৌর এলাকার দক্ষিণ নয়াপাড়া গ্রামের রাজন মিয়ার বাড়ির সামনে কয়েকজন ব্যক্তি অবস্থান করছেন। তারা ট্রাক্টরের একটি ফালসেট নিয়ে সন্দেহজনক আলোচনা করছেন। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশ দুজনকে আটক করে। বাকিরা পালিয়ে যান।

পরে আটকরা জানান, তারা একটি ট্রাক্টর চুরি করেছেন। ট্রাক্টরের ফালসেট তাদের কাছে আছে। কিন্তু ইঞ্জিনটি তাদের এক চোরচক্রের সদস্যের কাছে বিক্রি করার জন্য রাখা হয়েছে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দেবপুর গ্রাম থেকে ট্রাক্টরটির ইঞ্জিন উদ্ধার করে ঘোড়াঘাট থানা পুলিশ।

এ ঘটনায় শুক্রবার (২৫ মার্চ) ছয়জনকে আসামি করে ঘোড়াঘাট থানায় একটি মামলা করে শুক্রবার ট্রাক্টরের মালিক মমিনুল ইসলাম।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, চক্রটি দীর্ঘদিন ধরে দিনাজপুরসহ আশপাশের বিভিন্ন জেলায় চুরি-ডাকাতি করে আসছে। তাদের চক্রে দিনাজপুর এবং গাইবান্ধা জেলার বিভিন্ন উপজেলার সদস্যরা যুক্ত আছেন। তাদের বেশিরভাগ সদস্যের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

তিনি আরও বলেন, গ্রেফতার দুজনকে আজ দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –