• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বিএনপি একটি অসভ্য ও বর্বর দল: কৃষিমন্ত্রী

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২২  

বিএনপি একটি অসভ্য ও বর্বর দল বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। 

শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের শেখ রাসেল স্টেডিয়ামে আয়োজিত সোনারগাঁ আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপি অবৈধভাবে ক্ষমতায় আসার জন্য ১৫০ জন মানুষকে পুড়িয়ে মেরেছিলেন। বিএনপি শত শত কোটি টাকা এদেশ থেকে লুট করে বিদেশে পাচার করেছেন। বিএনপি এখনো ক্ষমতায় আসার জন্য ২০১৩ সালের পুনরাবৃত্তি করতে চাচ্ছে। দেশকে আবারো অস্থিতিশীল করতে চাইলে আমরা আওয়ামী লীগের কর্মীরা তা প্রতিহত করবো।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচন দেবেন। আপনারা অবৈধভাবে ক্ষমতার আসার চেষ্টা না করে জনগণের ভোটের মাধ্যমে আসার চেষ্টা করেন।  

তিনি আরো বলেন, আমরা এক রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন করি। আমরা জীবন বাজি রেখে সর্বোচ্চ ত্যাগের মাধ্যমে বঙ্গবন্ধুর এক ডাকে দেশ স্বাধীন করেছিলাম। আজ সোনারগাঁয়ের সম্মেলনের এসে যখন দেখি আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরা জয় বাংলা বলে স্লোগান দিচ্ছেন তা দেখে আমার মনটা আনন্দে ভরে যায়। এইসব তৃণমূলের নেতাকর্মীরাই আওয়ামী লীগের খুঁটি। 

মন্ত্রী বলেন, আমরা ২০০৮ সালে বিপুল ভোটের মাধ্যমে নির্বাচনে জয়লাভ করেছিলাম যখন দেশের অবস্থা খুব খারাপ ছিল। আমরা তখন বলেছিলাম এই দেশকে বিদ্যুৎ খাতে সফলতা এনে দেবো, এদেশের জনগণকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করবো, বেকারত্ব দূর করবো। প্রধানমন্ত্রী তা করে দেখিয়েছেন।  

তিনি বলেন, বিএনপির আমলে সার নিয়ে কৃষকরা আন্দোলন করেছিল। বিএনপি তখন তাদের সার দিতে না পেরে তাদের বুকে গুলি চালিয়েছিল। এই বুলেটের জবাব আপনারা ২০০৮ সালের নির্বাচনে দিয়েছিলেন। বর্তমান সরকারের আমলে সারের কোনো অভাব হয়নি, ডিলারের পেছনে দৌঁড়ানো লাগেনি। এগুলো সবই শেখ হাসিনার অবদানে।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট কামরুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নবিউল্লাহ হিরু, বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মৃণাল ক্রান্তি দাস, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –