• বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ২ ১৪৩১

  • || ০৭ জ্বিলকদ ১৪৪৫

বিএনপির কর্মসূচিতে নেই বিএনপি!

প্রকাশিত: ২৯ জুলাই ২০২৩  

 
বিএনপির কর্মসূচি ঘিরে গাবতলী-আমিন বাজার এলাকায় সকালের দিকে কিছুটা উত্তেজনা সৃষ্টি হলেও বেলা বাড়ার সাথে সাথে আর বিএনপিকে দেখা যায়নি। শনিবার সকাল ১১ টা থেকে শুরু হয়ে কর্মসূচি চলে বিকাল ৪ টা পর্যন্ত।

সরেজমিনে দেখা যায়, সকালের দিকে বিএনপির নেতাকর্মীরা কর্মসূচি ঘিরে রাস্তায় অবস্থান করতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়, পরবর্তীতে পুলিশি বাধার মুখে আর বিএনপি নেতাকর্মীদের রাস্তায় দেখা যায়নি।

তবে সকাল থেকেই গাবতলী ও আশেপাশের এলাকায় আওয়ামীলীগ নেতাকর্মীদের উপস্থিতি ছিলো লক্ষণীয়। একটু পর পর মিছিল নিয়ে রাস্তা প্রদক্ষিণ করতে দেখা যায় তাদের।

এসময় নেতাকর্মীদের বিএনপি ও জামায়াত বিরোধী নানা স্লোগান দিতে দেখা যায়। তারা আগুন সন্ত্রাসের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন।

এছাড়াও বিএনপির এই কর্মসূচির পুরোটা সময় জুড়ে ছিলো আওয়ামীলীগের নেতাকর্মীদের বিপুলসংখ্যক উপস্থিতি। তারা এসময় বিএনপি জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করে তাদের শক্ত হাতে ধমন করা হবে বলে হুশিয়ারি দেন।

বিএনপির অবস্থান কর্মসূচি উপলক্ষে গাবতলি ও আমিন বাজারের আশেপাশের এলাকায় বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিলো। এসময় পুলিশ, আনসার বাহিনীর সদস্য সহ ছিলো পুলিশের আর্মড ভেহিক্যাল, এসকর্ট ভেহিক্যাল, জলকামান ও সাঁজোয়া যান।

প্রসঙ্গত, সরকার পতনের এক দফা দাবি নিয়ে গত কিছুদিন ধরে বিএনপি সমমনা দল ও জোটগুলোকে নিয়ে যুগপৎ কর্মসূচি পালন করছে।

দলের নেতারা জানিয়েছেন দাবি আদায়ে একের পর এক কর্মসূচি ঘোষণার পরিকল্পনা আছে দলটির। আবার গত কয়েকদিন ধরে বিএনপির পাল্টা কর্মসূচি ঘোষণা করা হচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগের দিক থেকেও।

এর আগে শুক্রবার তাদের মহাসমাবেশ থেকে শনিবার ১১টা থেকে ৪টা পর্যন্ত ঢাকার চারটি প্রবেশমুখে অবস্থান কর্মসূচির ঘোষণা করে দলটি। এর বিপরীতে আওয়ামী যুবলীগ ও শান্তি সমাবেশের ঘোষণা করে। তবে পুলিশ কাউকেই অনুমতি দেয়নি কোন কর্মসূচি পালনের। পরে যুবলীগ তাদের কর্মসূচি স্থগিত করলেও বিএনপি তাদের কর্মসূচি চালিয়ে যাবার ঘোষণা দেয়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –