• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

হাজার বছরেও একজন শেখ হাসিনা পাবো না: নৌপ্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২৩  

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, নেতৃত্ব একটা বড় বিষয়। প্রধানমন্ত্রী অনেকে ছিলেন, অনেকে আসবে, কিন্তু আমরা একজন শেখ হাসিনা পাবো না। আগামী হাজার বছরে একজন বঙ্গবন্ধু পাওয়া যাবে না। আগামী হাজার বছরে একজন শেখ হাসিনা পাওয়া যাবে না।

রোববার দিনাজপুরের বোচাগঞ্জে সেতাবগঞ্জ পৌরসভাধীন ১৯টি উন্নয়ন কাজের উদ্বোধন, ৪৪টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতে নেতৃত্ব তৈরি করার জন্য শিক্ষার্থীদের মাঝে নেতৃত্বের বীজ বপন করতে হবে। শিক্ষকরা ছাত্রদের মধ্যে নেতৃত্ব গড়ে তোলার জন্য চেষ্টা করবে। কারণ নেতৃত্বের কোনো বিকল্প নেই। 

তিনি বলেনে, এই ভূখণ্ডে আমরা অনেক নেতা পেয়েছি, অনেক সংগ্রাম হয়েছে, অনেক রক্ত দেওয়া হয়েছে, কিন্তু আমাদের অধিকার প্রতিষ্ঠা হয়নি। কারণ নেতৃত্বের দুর্বলতা ছিল, নেতৃত্ব সঠিক ছিল না, পরিকল্পনা ভুল ছিল। সঠিক নেতৃত্বই সঠিক গন্তব্যে পৌঁছে দিতে পারে। সঠিক নেতৃত্বই সঠিক গন্তব্যে পৌঁছে দিতে পারে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুব রহমান এই বাঙালির হাজার বছরের ইতিহাসের সর্বশ্রেষ্ঠ নেতৃত্ব। তিনি আমাদেরকে আমাদের অধিকার দিয়েছেন, স্বাধীনতা দিয়েছেন, আমাদের পরিচয় দিয়েছেন। যতদিন পৃথিবী থাকবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব আমাদের মাঝে আলোকবর্তিকা হয়ে থাকবেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এই বয়‌সেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পরিশ্রম করেন তা চিন্তাও করা যায় না। ২০০৮ সালে এই বাংলাদেশ বদলে দিতে তিনি বদলের সনদের কথা ব‌লে‌ছিলেন। আজ তিনি বাংলাদেশকে বদলে দিয়েছেন। শুধু রাস্তাঘাট-ব্রিজ-কালভার্ট নয়, মানুষের জীবন, মানুষের শিক্ষা, মানুষের স্বাস্থ্য, মানুষের চিন্তা-ভাবনা, চেতনা সবকিছু বদলে গেছে। এই রূপান্তরিত বাংলাদেশের রূপকার হচ্ছে দেশরত্ন শেখ হাসিনা। কাজেই আমি বলি সঠিক নেতৃত্বের কোনো বিকল্প নেই। পরিকল্পিত কর্মকাণ্ডের কোনো বিকল্প নেই।

নিজ নির্বাচনী এলাকার সেতাবগঞ্জ পৌরসভায় পরিকল্পিত উন্নয়ন হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এজন্য এই উন্নয়ন কর্মকাণ্ড আমরা সবাই মিলে উদযাপন করলাম।

এ সময় সেতাবগঞ্জে আরো একটি মাল্টিপারপাস অডিটোরিয়াম, শিল্পকলা কমপ্লেক্সসহ জনবান্ধব আরো উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করার পরিকল্পনার কথা জানান তিনি। একই সঙ্গে পরিচ্ছন্ন দিনাজপুর গড়তে নাগরিক দায়িত্বের কথাও স্মরণ করিয়ে দেন প্রতিমন্ত্রী।

সেতাবগঞ্জ পৌরসভার মেয়র মো. আসলামের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফসার আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ডালিম সরকার, বোচাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুবক্কর সিদ্দিক রাসেলসহ উপজেলার বিভিন্ন স্তরের নেতারা বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী বিকেলে বিরল সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে (ফুটবল খেলার মাঠ) সাতটি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং  যুব ও তারুণ্যের সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –