• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

করোনা: বীরগঞ্জে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের মৃত্যু       

প্রকাশিত: ৩ আগস্ট ২০২১  

করোনা টিকার দুই ডোজ নেওয়ার পরও দিনাজপুরের বীরগঞ্জে করোনায় সুদিপ্ত দেব নাথ সবুজ নামে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারের মৃত্যু হয়েছে। মৃত. সুদিপ্ত দেব নাথ সবুজ (২৭) বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের মানকিরা গ্রামের শশী মোহন শর্মার ছেলে এবং বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (এসএপি) হিসেবে কর্মরত ছিলেন।

মঙ্গলবার ভোর ৪টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আফরোজ সুলতানা লুনা জানান, গত ১৬ জুলাই জ্বর এবং গলা ব্যথা নিয়ে হাসপাতালে এলে নমুনা পরীক্ষায় তার দেহে করোনা শনাক্ত হয়। পরে তাকে চিকিৎসাপত্র দিয়ে বাড়িতে আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়। গত ২৩ জুলাই শ্বাসকষ্ট নিয়ে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলে তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসাপাতালে প্রেরণ করা হয়। সেখানে ভর্তির পর ২৪ জুলাই তাকে আইসিইউ কেবিনে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থান ৩ আগষ্ট ভোর ৪ টায় মারা যান তিনি। তার দুই টিকা নেওয়া ছিলো বলে তিনি জানান।

এছাড়াও দিনাজপুরে গত ২৪ ঘন্টায় দিনাজপুরে করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুর বোচাগঞ্জে, খানসামা সদরে একজন করে তিনজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় করোনায় এ পর্যন্ত মৃতের সংখ্যা ২৪৫ জন। তবে একই সময়ে করোনা উপসর্গ নিয়ে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। 
একই সময়ে দিনাজপুর জেলায় ৫০৭টি নমুনা পরীক্ষায় ১১৫জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২২.৬৮ শতাংশ। 
মঙ্গলবার দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ এসব তথ্য নিশ্চিত করে জানান, দিনাজপুর জেলায় হোম আইসোলেশনে রয়েছে ১০১৮ জন এবং হাসপাতালে উপসর্গযুক্ত সন্দেহভাজন রোগী ১১৫ সহ করোনায় ভর্তি রয়েছেন ২১৫ জন। বর্তমানে দিনাজপুর জেলায় করোনায় আক্রান্ত ১১১৮ জন রোগী। 

উল্লেখ্য, দিনাজপুরে করোনা আক্রান্ত ১১৫ জনসহ দিনাজপুর জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১২৯২৫ জন, ৭৭ জনসহ জেলায় এ পর্যন্ত সুস্থ ১১৫৬৩ জন। এ পর্যন্ত জেলায় মৃত্যু ২৪৫ জন। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –