• মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ২০ শাওয়াল ১৪৪৫

‘ডানপন্থী রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না’

প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪  

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, ডানপন্থী কোনো রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না। যেটুকু করে তারা এমনিতেই সমাজে মুখ রক্ষার জন্য করে থাকেন।

তিনি বলেন, যে সমাজে নর এবং নারীর পা সচল, সে সমাজই এগিয়ে যায়। এটা আমাদের প্রধানমন্ত্রী বিশ্বাস করেন। আমরাও তার সহকর্মী হিসেবেবিশ্বাস করি। দল হিসেবে আওয়ামী লীগও এ নীতি বিশ্বাস করেন। 

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিনখাঁ সংগীতাঙ্গনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গণপূর্তমন্ত্রী এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১৬০ জন প্রশিক্ষণপ্রাপ্ত নারী আইসিটি সার্ভিস প্রোভাইডার ফ্রিল্যান্সারের মধ্যে স্মার্ট উপহার ল্যাপটপ বিতরণের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গণপূর্তমন্ত্রী বলেন, ডানপন্থী কোনো রাজনৈতিক দল নারীর ক্ষমতায়নে বিশ্বাস করে না। যেটুকু করে তারা এমনিতেই সমাজে মুখ রক্ষার জন্য করে থাকেন। 

তিনি বলেন, নারী শক্তিকে ধরে রাখতে হবে এবং নারী শক্তিকে আরো শক্তিশালী করতে হবে। এটাকে আরো বিস্তৃত করতে হবে। 

মন্ত্রী ভারতের হায়দ্রাবাদের উদাহরণ টেনে বলেন, তারা আজ থেকে ২৫ বছর আগেই আইটিসিটির দিক দিয়ে অনেক দূর এগিয়ে গেছে। আমরাও এগিয়ে যেতে চাই। আমরা পুরো বাংলাদেশকে আইটিসিটি বানিয়ে ফেলতে চাই। শেখ হাসিনা ও হাইটেক সিটি বিনির্মাণে কাজ করে চলেছেন। আমরা স্মার্ট সিটি গড়ে তুলবো। আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। 

ব্রাহ্মণবাড়িয়ার ডিসি মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- এসপি মোহাম্মদ শাখাওয়াত হোসেন, ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি এসএম শান্তনু চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া সদর ইউএনএ মোহাম্মদ সেলিম শেখ, হার্ড পাওয়ার প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নিলুফা ইয়াসমিনসহ ১৬০ জন নারী ফ্রিল্যান্সার ও আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –