• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

এতকিছুর পরও আমরা মানবতার বিরুদ্ধে যাইনি: নৌপ্রতিমন্ত্রী

প্রকাশিত: ২২ আগস্ট ২০২২  

এতকিছুর পরও আমরা মানবতার বিরুদ্ধে যাইনি: নৌপ্রতিমন্ত্রী                  
নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ২১ আগস্ট আমাদের নেত্রীকে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। এত অমানবিকতার বিরুদ্ধেও আমরা কখনো অমানবিক আচরণ করিনি। কখনো মানবতার বিরুদ্ধে যাইনি। আমরা বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র বানাতে চেয়েছি। 

গতকাল রোববার দিনাজপুরের বোচাগঞ্জে কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে ২১ আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি ।

২১ আগস্ট হত্যাকাণ্ড চালিয়ে বিএনপি-জামায়াত আবার মানবতার কথা বলে উল্লেখ করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ২০০১ সালের নির্বাচনের পর আপনারা (বিএনপি) আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করেছেন। গুম করেছেন, সনাতন ধর্মের সম্প্রদায়ের উপর অত্যাচার করেছেন। আবার আপনারা মানবতা শিখাতে আসেন। আহসানউল্লাহ মাষ্টার ও এসএম কিবরিয়াকে গুলি করে হত্যা করেছেন। গ্রেনেড হামলায় নারী নেত্রী আইভি রহমানসহ ২৪ জনকে হত্যা করে আপনারা মানবতার কথা বলেন। সেসব কথা বাংলার মানুষ ভুলে যায়নি। শায়েখ আব্দুর রাজ্জাক ও বাংলা ভাইকে দিয়ে আপনারা জঙ্গিবাদ কায়েম করতে চেয়েছিলেন। কিন্তু বাংলার মানুষ আপনাদের সেসব ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার পর এদেশে কোনো আইনের শাসন ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। ২০১৪ সাল থেকে সাংবিধানিক ধারাবাহিকতা চলছে। প্রত্যেক ধর্মের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। সম অধিকার নিশ্চিত করা হয়েছে। মৌলিক অধিকার প্রতিষ্ঠা করা হয়েছে।

বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুস সবুর।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –