• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

ঘোড়াঘাটে কিশোরকে পিলারে বেঁধে নির্যাতনের অভিযোগে আটক ২

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২২  

ঘোড়াঘাটে কিশোরকে পিলারে বেঁধে নির্যাতনের অভিযোগে আটক ২              
দিনাজপুরের ঘোড়াঘাটে দোকানে চুরির ঘটনায় এক কিশোরকে পিলারে বেঁধে নির্যাতন করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে উপজেলার ২ নম্বর পালশা ইউনিয়নের ডুগডুগিহাট এলাকায় এই ঘটনা ঘটে। নির্যাতনের শিকার কিশোর ওই বাজারে পরিচ্ছন্নতাকর্মীর কাজ করে।

কিশোরকে নির্যাতনের পাঁচ মিনিট সাত সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ নির্যাতনকারী দুই ব্যক্তিকে আটক করে ঘোড়াঘাট থানায় নিয়ে যায়। আটকরা হলেন- আলম মিয়া (৬২) ও আলম হোসেন (৬৫)। তারা ডুগডুগিহাটে নিরাপত্তা প্রহরীর কাজ করেন।

ভিডিওতে দেখা যায়, ওই কিশোরের দুই হাত মুড়িয়ে বারান্দায় থাকা পিলারের সঙ্গে বেঁধে রাখা হয়েছে। আর দুজন ব্যক্তি হাতে লাঠি তাকে মারধর করছেন। নির্যাতনের স্বীকার ওই কিশোর বারবার বলছে, ‘মুই আর চুরি করুম না, মোক মাফ করে দেও’। তারপরেও নির্যাতনকারীরা তাকে মারধর করছেন।

স্থানীয়রা জানান, ডুগডুগিহাট বাজারের হাবিবুর রহমানের মুদিখানার দোকানের শার্টার ভেঙে কেউ একজন ভেতরে প্রবেশ করে। দোকানের শার্টার কিছুটা ফাঁকা হয়ে থাকায় বাজারের নিরাপত্তা প্রহরীদের সন্দেহ হয়। পরে তারা দোকান মালিককে খবর দেন। খবর পেয়ে দোকান মালিক ভেতরে ঢুকে দেখেন এক কিশোর তার দোকানে বসে আছে। আর তার দোকানের টাকা রাখার ড্রয়ারে কোনো টাকা নেই। পরে নিরাপত্তা প্রহরীরা ওই কিশোরকে বারান্দার পিলারে বেঁধে নির্যাতন করেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির বলেন, চুরির অপরাধে ওই কিশোরকে ধরার পর তাকে পুলিশে দেওয়ার কথা। তবে তারা পুলিশে খবর না দিয়ে নিজেরাই নির্যাতন করে যা সম্পূর্ণ আইন পরিপন্থী।

ওসি আরও বলেন, এই ঘটনায় আমরা দুজনকে আটক করেছি। নির্যাতনের শিকার কিশোরের বাবাকে খবর দেওয়া হয়েছে। তিনি মামলা না করলে আমরা নিজেরাই বাদী হয়ে আটকদের বিরুদ্ধে মামলা করবো। আটকদের বৃহস্পতিবার সকালে দিনাজপুরের আদালতে পাঠানো হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –