• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

জানা গেলো ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তারিখ

প্রকাশিত: ১৩ মার্চ ২০২৪  

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে প্রতি বছরের মতো এবারের ঈদেও ট্রেনের আগাম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১১ এপ্রিল সম্ভাব্য ঈদ ধরে অগ্রিম টিকিট বিক্রির তারিখও প্রায় চূড়ান্ত করা হয়েছে। ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত টানা ৭দিন অগ্রিম টিকিট বিক্রি করা হবে। অন্যান্য বছর পাঁচদিন অগ্রিম টিকিট দেওয়া হতো।

মঙ্গলবার দুপুরে রেল ভবনে ঈদ উপলক্ষে অগ্রিম টিকিট বিক্রি উপলক্ষে প্রস্তুতি সভায় রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম এ তথ্য জানান। তবে তিনি বলেন- সভা শেষে অগ্রিম টিকিট বিক্রির সময়সূচি আনুষ্ঠানিক ঘোষণা করা হবে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, প্রথম দিন চার এপ্রিলের অগ্রিম টিকিট কিনতে পারবেন যাত্রীরা। এভাবে পর্যায়ক্রমে টিকিট দেওয়া হবে। পূর্বাঞ্চল অংশের যাত্রীরা অগ্রিম টিকিট পাবেন সকালে। পশ্চিমের যাত্রীদের জন্য বিকেলে টিকিট বিক্রি হবে। গত বছরের মতো এবারও শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত হয়েছে। অনলাইনে টিকিট কালোবাজারি রোধে বিশেষ ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

জানা গেছে, প্রতি বছরের মতো এবারও আন্তঃনগর সবকটি ট্রেনে বাড়তি বগি যুক্ত করা হচ্ছে। ঈদ উপলক্ষে বাতিল করা হবে রেলের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি। একজন যাত্রী সর্বোচ্চ ৪টি টিকিট সংগ্রহ করতে পারবেন।

এদিকে রেলের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদাত আলী বলেন, এবারের ঈদযাত্রার টিকিট বিক্রিতে কোনো ধরনের যেন বিড়ম্বনা না থাকে- এ ব্যাপারে সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে। অনলাইনে টিকিট কালোবাজারি যেন না হয় এজন্য সর্বোচ্চ সতর্ক হয়ে দায়িত্ব পালন করা হবে।

ঈদ উপলক্ষে সাতজোড়া স্পেশাল ট্রেন পরিচালনার কথা জানিয়ে মন্ত্রী বলেন, চার এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত ঈদের ফিরতি টিকিট বিক্রি হবে।

যাত্রী ভোগান্তি কমাতে ক্যান্টনমেন্ট থেকে ৩/৪টি ও জয়দেবপুর রেল স্টেশন থেকে ২টি ট্রেন পরিচালনা করার কথাও জানান তিনি।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –