• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

ট্রেনের টিকিট কালোবাজারি করায় ধরা খেলেন ‘দোকান মালিক’

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২  

দিনাজপুর রেলওয়ে স্টেশন এলাকার রাইসা রেলওয়ে ফাস্টফুড দোকানে বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় দুটি রেলের টিকেট কালোবাজারি করার অভিযোগে দোকান মালিক রাশেদুল ইসলাম রুবেলকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিকারের ভ্রাম্যমাণ আদালত। 

মঙ্গলবার দুপুর ১২টায় দিনাজপুর রেলওয়ে স্টেশন প্ল্যাটফর্ম ও আশেপাশের এলাকায় এ অভিযান পরিচালিত হয়। রাইসা রেলওয়ে ফাস্টফুড দোকানের মালিকের নিকট দুটি ট্রেনের টিকিট পাওয়ায় তাকে এই জরিমানা করা হয়। 

গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর রেলওয়ে স্টেশন এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ কর্তৃপক্ষ ট্রেনের টিকেট কালোবাজারি রোধে  দিনাজপুর র‌্যাব-১৩ কে নিয়ে বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় রেলওয়ে স্টেশন এলাকার বেশ কয়েকটি দোকানে তল্লাশি পরিচালনা করার পর দিনাজপুর রেলওয়ে প্ল্যাটফর্মের সামনে রাইসা ফাস্টফুড দোকানে তল্লাশি চালিয়ে দিনাজপুর-ঢাকাগামী শোভন চেয়ারের দুটি টিকিট উদ্ধার করা হয়।

পরে ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে রাশেদুল ইসলাম রুবেল (৪০) রেলওয়ের টিকিটে কালোবাজারির কথা স্বীকার করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নগদ ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মমতাজ বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতি সপ্তাহে একবার করে নিয়মিত অভিযান চালানো হবে। সেই সঙ্গে মনিটরিং জোরদার করা হবে।

দিনাজপুর রেলওয়ে থানার ওসি এরশাদুল হক ভূঁইয়া বলেন, চিহ্নিত ট্রেনের টিকেট কালোবাজারিরা লাইনে না দাঁড়িয়ে তাদের ভাড়া করা লোকদের দিয়ে ট্রেনের টিকেট কাটার জন্য ভোরেই লাইনে দাঁড় করিয়ে দেয়। তাই কালোবাজারিদের চিহ্নিত করা কঠিন হয়ে পড়ে। নিত্যদিন নতুন নতুন মহিলা-পুরুষ লাইনে দাঁড়িয়ে টিকেট কেটে নিয়ে যায়। এরপর স্টেশন এলাকার বাইরে এই টিকেট দ্বিগুণ দামে বিক্রি করে। আমাদের সহযোগিতা করলে অবশ্যই কালোবাজারিদের আইনের আওতায় আনতে পারব।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –