• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দিনাজপুরে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কাজের উদ্বোধন

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

দিনাজপুরের চিরিরবন্দরে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাস্তবায়নে ও উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। 

মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলার নশরতপুর ইউনিয়নের হঠাৎপাড়ায় বিধবা আমিনা বেওয়ার গৃহ নির্মাণ কাজের ভার্চুয়ালি উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি। 

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা সিদ্দীকার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. আহসানুল হক মুকুল, স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুর ইসলাম শাহ্ নুরু, ইছামতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস্ চেয়ারম্যান মোছা. লায়লা বানু, আকতারুজ্জামান প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথ অনুসরণ করে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার সারা জীবনের যে সংগ্রাম, সেই সংগ্রামের মূল লক্ষ্য ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, দিয়ে গেছেন পরিচয় দেয়ার সুযোগ। পিতার সেই আদর্শকে বুকে লালন করে বর্তমানে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে যেমন বাঙালি জাঁতি বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলছে, তেমনি ভাবে করোনাকালেও বাংলাদেশের উন্নয়ন সাধিত হচ্ছে।

তারা আরো বলেন- মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কার্যালয়ের অধীনে আশ্রয়ণ প্রকল্পের আওতায় সকল ভূমিহীন ও গৃহহীন 'ক' শ্রেণীর পরিবার পুনর্বাসনের লক্ষে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার। বর্তমান সরকারের আমলে দেশের কেউ গৃহহীন থাকবেনা। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –