• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

ফুলবাড়ীতে ঝাঁড়ফুকের নামে তরুণীকে ধর্ষণের অভিযোগ, ওঝাঁ গ্রেপ্তার

প্রকাশিত: ২৩ জুন ২০২৩  

 
দিনাজপুরের ফুলবাড়ীতে শরীর জ্বালাপোড়ার রোগ থেকে মুক্তির জন্য ঝাঁড়ফুক চিকিৎসার নামে তরুণীকে ধর্ষণের অভিযোগে রঞ্জিত চন্দ্র (৫৫) নামে এক ওঝাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ জুন) রাতে উপজেলার আলাদিপুর ইউনিয়নের বলিহরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তার ওঝাঁ রঞ্জিত চন্দ্র উপজেলার আলাদিপুর ইউনিয়নের বলিহরপুর (ঝাঁড়কাটি) গ্রামের মৃত জীতেন চন্দ্র প্রামাণিকের ছেলে।

জানা যায়, দিনাজপুর সদর উপজেলার শেখপুরা ইউনিয়নের চিড়াকুটিপাড়া গ্রামের ভুক্তভোগী ওই তরুণী ২০১৭ সাল থেকে শরীর জ্বালাপোড়াসহ নানান রোগে ভুগছিলেন। বিভিন্নভাবে চিকিৎসা নিয়েও সুস্থ না হওয়ায় প্রতিবেশীর মাধ্যমে ওঝাঁ (তান্ত্রিক) রঞ্জিত চন্দ্রের খোঁজ পান। এরপর ২ জুন (শুক্রবার) বিকালে ওই তরুণী তার মাকে নিয়ে রঞ্জিত চন্দ্রের বাড়িতে চিকিৎসা জন্য যান। 

সেখানে রঞ্জিত জানান, তরুণীকে তার বাড়িতে রেখেই ঝাঁড়ফুক চিকিৎসা চালাতে হবে। তার কথাতে রাজি হয়ে তরুণীসহ তার মা ২ জুন (শুক্রবার) থেকে ৬ জুন (মঙ্গলবার) পর্যন্ত ওঝাঁ (তান্ত্রিক) রঞ্জিত চন্দ্রের বাড়িতে অবস্থান করে ঝাঁড়ফুক চিকিৎসা নেন ওই তরুণী। পারিবারিক সমস্যার কারণে ৬ জুন (মঙ্গলবার) ওঝাঁ রঞ্জিত চন্দ্রের বাড়িতেই ঝাঁড়ফুক চিকিৎসার জন্য মেয়েকে রেখে তার মা নিজ বাড়িতে চলে যান। 

৯ জুন (শুক্রবার) রাতে খাবার শেষে ভুক্তভোগী তরুণী ঘুমিয়ে পড়লে রাত দেড়টার দিকে অভিযুক্ত রঞ্জিত চন্দ্র তরুণীর কক্ষে ঢুকে জোরপূর্বক ধর্ষণ করে। পরদিন ভুক্তভোগী তরুণী বাড়িতে যেতে চাইলে ওঝাঁ রঞ্জিত চন্দ্র বাধা দেয়। পরে ১২ জুন (সোমবার) ওই তরুণী কৌশলে বিষয়টি তার পরিবারকে জানান। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে ফুলবাড়ী থানায় ভুক্তভোগী ওই তরুণী বাদী হয়ে মামলা করেন। 

ফুলবাড়ী থানার ওসি মো. আশ্রাফুল ইসলাম বলেন, মামলা হওয়ার পর ওইদিন রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত ওঝাঁ রঞ্জিত চন্দ্রকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রঞ্জিত চন্দ্র তরুণীকে চিকিৎসার নামে ধর্ষণের কথা স্বীকার করেছেন। শুক্রবার দুপুরে গ্রেপ্তার রঞ্জিত চন্দ্রকে আদালতের মাধ্যমে দিনাজপুর কারাগারে পাঠানো হয়েছে। 

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –