• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

বিদ্যালয়ে প্রধান শিক্ষকের সঙ্গে পিয়নের ধস্তাধস্তি

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০২৩  

দিনাজপুরের ফুলবাড়ীতে পিওনকে মারধরের অভিযোগ উঠেছে চাঁদপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমদাদুল হকের বিরুদ্ধে। এ ঘটনার প্রতিবাদে ওই শিক্ষককে দুই ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন এলাকাবাসী।

রোববার (৩ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে ফুলবাড়ী উপজেলার পৌর এলাকার চাঁদপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, চাঁদপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিওন আসাদুল আলম। তিনি বেতনের জন্য প্রধান শিক্ষক এমদাদুল হকের কাছে প্রত্যয়নপত্র নিতে যান। এসময় প্রধান শিক্ষকের সঙ্গে তার কথা-কাটাকাটি হয়। প্রধান শিক্ষক তাকে মারধর করেন অভিযোগ ওঠে। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে প্রধান শিক্ষককে তার অফিস কক্ষে অবরুদ্ধ করে রেখে শাস্তিসহ তার প্রত্যাহারের দাবি জানান। পরে বিদ্যালয় পরিচালনা কমিটিসহ সংশ্লিষ্ট অধিদপ্তরের উপজেলা কর্মকর্তারা খবর পেয়ে ঘটনাস্থলে যান। তারা সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে পিয়ন আসাদুল আলম অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে বেতনের জন্য প্রত্যয়নপত্র চাওয়া হচ্ছে কিন্তু প্রধান শিক্ষক দিচ্ছেন না। শিক্ষা কর্মকর্তাকে অনুরোধ করে কোনোরকমে তিনি বেতন তোলেন। কিন্তু কর্মকর্তারা জানিয়ে দিয়েছেন, এরপর প্রত্যয়নপত্র না পেলে বেতনে সই করবেন না। তাই প্রত্যয়ন চাইতে গেলে প্রধান শিক্ষক এমদাদুল হক তাকে গালিগালাজ করেন। একপর্যায়ে তাকে মারধর করেন।

জানতে চাইলে প্রধান শিক্ষক এমদাদুল হক বলেন, ‘পিয়ন আসাদুল আলম প্রত্যয়ন নিতে এসে আচমকা আমার পিঠে আঘাত করে এবং টেবিলে রাখা তার কাজগপত্র নিয়ে বেরিয়ে যায়। তখন কেন আঘাত করলো জানতে চাইলে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে দুজনের মধ্যে ধস্তাধস্তি হয়।’

তিনি আরও বলেন, ‘ওই পিয়নের আচার-আচারণ অত্যন্ত খারাপ। সে কাউকেই সম্মান দেয় না। বিষয়টি শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছিল।’

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুরজিত সরকার বলেন, খবর পেয়ে আমরা এসে এলাকাবাসীসহ দুই পক্ষকে শান্ত করি। বিষয়টি নিয়ে আগামী সপ্তাহে শিক্ষা কর্মকর্তাসহ বসে সুরাহ করা হবে।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা আতিকুর রহমান বলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা ছুটিতে আছেন। তিনি এলে দুপক্ষকে নিয়ে বিষয়টির সমাধান করা হবে।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –