• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বীরগঞ্জে গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ কাজের উদ্বোধন

প্রকাশিত: ৫ নভেম্বর ২০২০  

দিনাজপুরের বীরগঞ্জে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। মুজিব শতবর্ষ উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে উপজেলার ১১নং মরিচা ইউনিয়নের মাহাতাবপুর গ্রামে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন-২ প্রকল্পের বাস্তবায়নে আশ্রয়ন-২ প্রকল্পের অধীন ‘ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেনীর পরিবারের জন্য গৃহ নির্মাণ’ প্রকল্প বাস্তবায়ন কাজের উদ্বোধন করা হয়।

প্রকল্প বাস্তবায়ন কাজের উদ্বোধন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল এম পি। 

এ সময় প্রধান অতিথির বক্তব্যে গোপাল বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথ অনুসরণ করে দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর চেষ্টা করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার সারা জীবনের যে সংগ্রাম, সেই সংগ্রামের মূল লক্ষ্য ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, দিয়ে গেছেন পরিচয় দেয়ার সুযোগ। পিতার সেই আদর্শকে বুকে লালন করে বর্তমানে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে যেমন বাঙালি জাঁতি বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলছে, তেমনি ভাবে করোনাকালেও বাংলাদেশের উন্নয়ন সাধিত হচ্ছে।

বীরগঞ্জ উপজেলায় আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় ৩০০টি গৃহ নির্মাণ করা হবে বলে জানান প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা। সে অনুযায়ী ১১নং মরিচা ইউনিয়নে ২৫টি গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করা হলো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল কাদের এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ডালিম সরকার, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সানাউল্লাহ, মরিচা ইউনিয়নের চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী প্রমুখ।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –