• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

রমজান মাস জুড়ে খাবার ফ্রি

প্রকাশিত: ৮ মার্চ ২০২৩  

পবিত্র মাহে রমজান মাসের পবিত্রতা রক্ষায় পুরো মাস জুড়ে ফ্রি-তে রোগী ও স্বজনদের খাবারের ব্যবস্থা করেছে লালমনিরহাটের নিরাময় ক্লিনিক অ্যান্ড ডায়াগনোসিস সেন্টার। শুধু তাই নয়, পরামর্শও দেওয়া হবে ফ্রি-তে। মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন নিরাময় ক্লিনিক অ্যান্ড ডায়াগনোসিস সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক শামসুল আলম। এতে প্রশংসায় ভাসছে লালমনিরহাটের বেসরকারি চিকিৎসাসেবা প্রদানকারী প্রতিষ্ঠান নিরাময় ক্লিনিক অ্যান্ড ডায়াগনোসিস সেন্টার।

জানা গেছে, আরব দেশসমূহে পবিত্র মাহে রমজান মাসে সব পেশার মানুষ তাদের স্ব স্ব প্রতিষ্ঠান থেকে রোজাদার ব্যক্তির জন্য নানা ধরনের সেবা ও পণ্য বিক্রিতে বিশেষ সুবিধা দিয়ে থাকেন। কিন্তু বাংলাদেশে ঘটে ঠিক এর উল্টো। রমজান এলেই সব সেবা ও পণ্যের মূল্য বহুগুনে বেড়ে যায়। বর্তমান ঊর্ধ্বমুখি বাজারে রমজানের পবিত্রতা রক্ষায় ব্যাপক সুবিধা ও মূল্যছাড় ঘোষণা দিয়ে প্রশংসায় ভাসছে লালমনিরহাটের বেসরকারি চিকিৎসাসেবা প্রদানকারী প্রতিষ্ঠান নিরাময় ক্লিনিক অ্যান্ড ডায়াগনোসিস সেন্টার।

রমজান মাসে ভর্তিকৃত রোগী ও স্বজনদের সেহরী ও ইফতারে খাবারের বেশ সমস্যায় পড়তে হয়। বিশেষ করে সেহরির খাবারের ব্যবস্থা তেমনটা নেই মফস্বল এ শহরে। তাই ভর্তিকৃত রোগী ও তার স্বজনদের জন্য ইফতার ও সেহরি ফ্রি করার ঘোষণা দিয়েছে ক্লিনিক কর্তৃপক্ষ। এজন্য সেখানে একজন বাবুর্চি নিয়োগ করা হয়েছে। প্রতি রোগীর সঙ্গে ৩জন স্বজন ফ্রি খাবেন। তার জন্য কোনো বিল গুনতে হবে না। ভর্তিকৃত ছাড়াও চিকিৎসক দেখাতে আসা বহিঃবিভাগের রোগী এবং স্বজন ও গাড়ি, রিকশা, ভ্যান চালকদের জন্য ফ্রি থাকবে ইফতার সামগ্রী।

এ ক্লিনিকে ভর্তিকৃত রোগীরা পুরো রমজান মাসজুড়ে কেবিন ও বেড ভাড়ায় পাবেন ৫০ শতাংশ মূল্য ছাড়। প্রতি শনিবার ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ফি ছাড়াই অভিজ্ঞ চিকিৎসক দ্বারা রোগী দেখানোর সুযোগ থাকবে। এ ছাড়াও গরিব ও অসহায় রোগীদের জন্য বিশেষ ছাড়ে অপারেশনের ব্যবস্থা থাকবে রমজান মাস জুড়ে।

রমজান উপলক্ষে লালমনিরহাট শহরে প্রথমবারের মতো এত বিশাল সুবিধার ঘোষণা দেওয়ায় প্রশংসায় ভাসছে নিরাময় ক্লিনিক অ্যান্ড ডায়াগনোসিস সেন্টার। এর আগে রোজাদারদের সম্মানে কোনো প্রতিষ্ঠান এমন ঘোষণা দেননি জেলাজুড়ে। 

সোমবার এসব ঘোষণা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি প্রচারণা করায় ব্যাপক সুনাম কুড়িয়েছে প্রতিষ্ঠানটি। এমন উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

নিরাময় ক্লিনিক অ্যান্ড ডায়াগনোসিস সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক শামসুল আলম বলেন, রমজান মাস জুড়ে রোগী ও স্বজনদের সেহরী ও ইফতার করতে বেশ সমস্যায় পড়তে হয়। তাই আমরা বিনামূল্যে খাবার পরিবেশন করব। এছাড়াও আরব দেশের ন্যায় প্রথম বারের মত ব্যাপক মূল্য ছাড় থাকবে রোগীদের জন্য। তার ক্লিনিকে দৈনিক গড়ে ২৫-৩০জন রোগী ভর্তি থাকেন। মূলত রমজানের পবিত্রতা রক্ষায় এবং রোজাদারদের সম্মানে এ ব্যবস্থা নেয়া হয়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –