• সোমবার ২৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৬ ১৪৩১

  • || ১৯ শাওয়াল ১৪৪৫

শেখ হাসিনার হাত ধরে স্বপ্নের সোনার বাংলার দিকেই এগিয়ে যাচ্ছি

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমরা অনেক পথ পাড়ি দিয়েছি। আজকের এই দিনে দাঁড়িয়ে বলতে পারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে স্বপ্নের সোনার বাংলার দিকেই এগিয়ে যাচ্ছি আমরা। শনিবার সচিব পদে পদোন্নতিপ্রাপ্ত বিরল উপজেলার ২ কৃতি সন্তানের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এই দু’জন হলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মেসবাহুল ইসলাম ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের নুরুল ইসলাম।  
 
প্রতিমন্ত্রী বলেন, যারা কৃতিত্বের অবদান রাখছেন, তাদেরকে আমরা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে চাই। নিজেদের নিয়ে আমাদের লক্ষ্য নয়, পরবর্তী প্রজন্ম নিয়ে আমাদের লক্ষ্য। পরবর্তী প্রজন্ম যেন আলোকিত মানুষ হয়, দেশপ্রেমিক হয় ও দেশের জন্য কাজ করতে পারে।

বঙ্গবন্ধুর আত্মত্যাগের কথা স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা এনে দিয়েছিলেন। তিনি জীবনের গুরুত্বপূর্ণ ২৩টি বছর বাংলার মানুষের জন্য আত্মত্যাগ করেছেন। ফাঁসির মঞ্চে দাঁড়িয়েও বাংলার মানুষের অধিকারের কথা বলেছেন। অথচ দেশ স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরের মাথায় তাকে হত্যা করা হয়েছে। তখন বাংলাদেশকে একটি বিকৃত সমাজ ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, রাজনৈতিক দুর্বৃত্তায়ন ও অর্থনৈতিক ভঙ্গুরের দিকে ঠেলে দেয়া হয়েছে।

সঠিক ইতিহাস জানতে দেয়া হয়নি উল্লেখ করে খালিদ মাহমুদ বলেন, আমাদের অনেক পথ পাড়ি দিতে হয়েছে। বারবার সামরিক জান্তায় আমাদের নিষ্পেষিত করেছে। আমাদের চলার পথ সংকুচিত করে দেয়া হয়েছে।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম, বিরল উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান, বিরল উপজেলা নির্বাহী অফিসার জিনাত রহমান প্রমুখ। পরে নৌপ্রতিমন্ত্রী ও ত্রাণ প্রতিমন্ত্রী বিরল পৌর এলাকার শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –