• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

হাবিপ্রবিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

প্রকাশিত: ২৬ মার্চ ২০২৪  

যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মঙ্গলবার হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, স্বাধীনতা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি, মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি পুষ্পস্তবক অর্পণ, স্থাপত্য বিভাগের শিক্ষার্থীরা কর্তৃক আয়োজিত ‘পুনরুজ্জীবন’ শীর্ষক একটি উন্মুক্ত প্রদর্শনী, শিশুদের অংশগ্রহণে যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, বাদ জোহর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও হাবিপ্রবি ভবনে আলোকসজ্জা।

মঙ্গলবার সূর্যোদয়ের সাথে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের পর প্রশাসনিক ভবনের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ক্যাম্পাস ও সামনের মহাসড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. মামুনুর রশীদ, জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. মাহাবুব হোসেন প্রমুখ।

এরপর টিএসসিতে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা উদ্বোধনের পর স্থাপত্য বিভাগের শিক্ষার্থীরা কর্তৃক আয়োজিত ‘পুনরুজ্জীবন’ শীর্ষক উন্মুক্ত প্রদর্শনীর উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর। প্রদর্শনীর প্রতিপাদ্য বিষয় ছিল দৈনন্দিন ও ইলেক্ট্রনিক বর্জ্যকে শিল্পকর্মে রূপান্তর করা।

এরপর টিএসসিতে শিশুদের অংশগ্রহণে যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতা এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ভাইস-চ্যান্সেলর। বাদ জোহর হাবিপ্রবি’র কেন্দ্রীয় মসজিদে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

– দিনাজপুর দর্পণ নিউজ ডেস্ক –